কেহ আছে বহু প্রিয়, তুলনা বিহীন
তার কথা ভেবে যায়- বহু রাত দিন।
অন্ধকারে - তমাশায় সে সর্বঙ্গীন
দূর মরিচিকায়,ভয় যে অসীম।
দুলনার মত দুল খাওয়া প্রিয় সে নবীন
যার কথা ভাবতেই দুনিয়া রঙ্গিন।
তার কথা ভেবে যায়- বহু রাত বহু দিন।
সে কেন বার বার থাকে অন্তরীন?